MYTV Live

আইপিএলে নতুন দায়িত্বে পোলার্ড

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আগামী আসরে দেখা যাবে না তারকা ক্রিকেটার কাইরন পোলার্ডকে। কারণ আইপিএলকে বিদায় জানিয়েছেন তিনি। এই প্রতিযোগিতায় ২০১০ সাল থেকে কেবল মুম্বাই ইন্ডিয়ান্সের হয়েই খেলে গেছেন ওয়েস্ট ইন্ডিজের এই অলরাউন্ডার।

১৩ মৌসুম ধরে পরা এই ক্লাব জার্সি খুলে ফেললেও তাদের ছেড়ে যাচ্ছেন না। আইপিএল থেকে অবসর নিলেও মুম্বাইয়ের ব্যাটিং কোচ হয়েছেন পোলার্ড।

২০১০ সালে মুম্বাইয়ের সঙ্গে চুক্তি করা পোলার্ড এই প্রজন্মের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। দলটির জার্সিতে পাঁচটি আইপিএল ও দুটি চ্যাম্পিয়নস লিগ ট্রফি হাতে নিয়েছেন। এবার তার এক যুগের খেলোয়াড়ি অভিজ্ঞতা বিলিয়ে দেবেন ব্যাটসম্যানদের মধ্যে। অবশ্য এমআই এমিরেটসের হয়ে আমিরাতি লিগে দেখা যাবে তাকে।

ইনস্টাগ্রামে আইপিএল থেকে অবসরের ঘোষণা দিয়ে পোলার্ড লিখেছেন, ‘এই সিদ্ধান্ত নেওয়া সহজ ছিল না কারণ আমি আরও কয়েক বছর খেলে যাবো। তবে মুম্বাই কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করার পর আমি আমার সিদ্ধান্তটা নিয়েছি। আমি বুঝি এই অসাধারণ ফ্র্যাঞ্চাইজি, যারা অনেক কিছু অর্জন করেছে তাদের পরিবর্তনের প্রয়োজন এবং আমি যদি আর মুম্বাইয়ের হয়ে খেলতে না পারি তাহলে নিজেকে মুম্বাইয়ের বিরুদ্ধেও দেখতে পারবো না। একবার মুম্বাইয়ের তো সবসময় মুম্বাইয়ের থাকবো। গত ১৩ মৌসুম ধরে আইপিএলের সবচেয়ে বড় ও সফল দলের প্রতিনিধিত্ব করতে পেরে আমি খুব গর্বিত, সম্মানিত ও আশীর্বাদপুষ্ট।’

উল্লেখ্য, গত মৌসুমে পোলার্ডকে ৬ কোটি রুপিতে ধরে রেখেছিল মুম্বাই। কিন্তু মৌসুমটা তার একদমই ভালো কাটেনি। ১১ ম্যাচে মাত্র ১৪৪ রান করতে পারেন হার্ডহিটিং এই অলরাউন্ডার।

মুম্বাইয়ের হয়ে আইপিএলে ১৮৯টি ম্যাচ খেলেছেন পোলার্ড। ৩৪১২ রান করার পাশাপাশি নিয়েছেন ৬৯টি উইকেট। ৩০০০ রান ও ৫০ উইকেটের ডাবল আইপিএলে পোলার্ড ছাড়া আছে শুধু শেন ওয়াটসনের। টুর্নামেন্টে পঞ্চম সর্বোচ্চ ২২৩টি ছক্কা মেরেছেন, ১৪ বার হয়েছেন ম্যাচসেরা। ২০১৩ আইপিএল ফাইনালে চেন্নাইকে হারিয়ে প্রথমবারের মতো আইপিএল শিরোপা জেতে মুম্বাই, পোলার্ড ইডেন গার্ডেনে খেলেছিলেন ৩২ বলে ৬০ রানের অপরাজিত ইনিংস। সব মিলিয়ে মুম্বাইয়ের হয়ে পাঁচ বার আইপিএল শিরোপা জিতেছেন পোলার্ড।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,587FollowersFollow
20,300SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles