MYTV Live

এবার কর্মী ছাঁটাই করবে অ্যামাজন

সম্প্রতি টুইটারের কর্মী ছাঁটাইয়ের ঘটনা বেশ আলোচনার সৃষ্টি করে। এরপর এ তালিকায় নাম লেখায় মেটা। ওই দুই প্রতিষ্ঠানের কর্মী ছাঁটাইয়ের রেশ না কাটতেই এবার গণছাঁটাই করতে যাচ্ছে বিশ্বের বৃহত্তম ই-কমার্স প্রতিষ্ঠান অ্যামাজন।

গত কয়েক প্রান্তিক লাভজনক না হওয়ায় ১০ হাজার কর্মী ছাঁটাই ও খরচ কমানোর পরিকল্পনা করেছে অ্যামাজন। চলতি সপ্তাহ থেকেই ছাঁটাই শুরু করতে পারে প্রতিষ্ঠানটি।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, কর্পোরেট এবং প্রযুক্তিখাতের আনুমানিক ১০ হাজার কর্মীকে শিগগিরই ছাঁটাই করতে পারে প্রতিষ্ঠানটি। এটি হবে অ্যামাজনের ইতিহাসে সবচেয়ে বড় ছাঁটাইয়ের ঘটনা, যা অ্যামাজনের মোট কর্মশক্তির ১ শতাংশ। বিশ্বব্যাপী অ্যামাজনের মোট কর্মীর সংখ্যা ১৬ লাখ। 

সম্প্রতি একটি সংবাদসংস্থার রিপোর্টে দাবি করা হয়েছে, অ্যামাজনের এমনকিছু ইউনিট আছে যা একেবারেই লাভজনক নয়। তাই সেসব ইউনিট থেকে কর্মী ছাঁটাই করে খরচ কমাতে চাইছে অ্যামাজন। 

প্রতিবেদনে বলা হয়, ছাঁটাই হতে যাওয়া কর্মীদের বেশিরভাগই অ্যামাজনের ডিভাইস ইউনিটের। এছাড়া সংস্থার রিটেইল বিভাগ এবং মানবসম্পদ বিভাগেও কর্মী ছাঁটাই হবে। শুধু তাই নয়, কর্মী নিয়োগও স্থগিত করা হয়েছে।

তবে অ্যামাজনের সিইও অ্যান্ডি জ্যাসি বিক্রি বৃদ্ধির ধীরতা ও অর্থনৈতিক অনিশ্চয়তার মধ্যে কার্যক্রম চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,587FollowersFollow
20,300SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles