MYTV Live

ছাত্রছাত্রীদের জন্য প্রয়োজনীয় ৫ অ্যাপ

করোনার সময় অনলাইন ক্লাস, কোচিংয়ের জন্য স্মার্টফোনই ছিল ভরসা। সেই থেকে পড়াশোনার অনেক কিছুর সঙ্গেই জড়িয়ে পড়েছে প্রযুক্তি। 

শিক্ষার্থীদের জন্য বেশ কিছু অ্যাপও রয়েছে গুগল প্লে স্টোরে। যেগুলো ফোনে ইনস্টল করে ব্যবহার করা যায় খুব সহজেই।

জেনে নেওয়া যাক এমনই ৫ অ্যাপ সম্পর্কে-

এভারনোট: এই অ্যাপটি স্মার্টফোন, ট্যাবলেট এবং ল্যাপটপে যে কোনো ডিভাইসেই ব্যবহার করা যায়। এই অ্যাপে প্রয়োজনীয় বইয়ের পিডিএফ থেকে শুরু করে অডিও ভিডিও সবকিছুই গুছিয়ে রাখা যায়। চাইলে নিজের পড়া নোট করেও রাখা যায় অ্যাপটিতে।

গ্রামারলি: ইংরেজি ভাষার পঠনপাঠনে দারুণ ভাবে সাহায্য করে এই অ্যাপ। ইংরেজিতে কিছু লিখলে সেই লেখায় বানান ঠিক আছে কি না, বাক্যগঠন ঠিক হয়েছে কি না এবং ব্যাকরণগত কোনো ভুল থাকলে তা সবই দেখিয়ে দেবে এই অ্যাপ।

ওয়ান নোট: এটি একটি উইন্ডোজ অ্যাপ যা খুবই কাজের শিক্ষার্থীদের জন্য। মাইক্রোসফট ওয়ান নোট অ্যাপের একাধিক ফিচার রয়েছে। এই অ্যাপের সাহায্যে খুব সহজে বিভিন্ন বিষয়ে তথ্য সংগ্রহ করা সম্ভব এবং সেইসব তথ্য খুব সুন্দর ভাবে গুছিয়ে রাখা যায়। এছাড়াও এইসব তথ্যের মধ্যে ওয়ান নোট অ্যাপের মাধ্যমে হাতে আঁকা ছবি, অন্যান্য ছবি, হাতে লেখা ছোট ছোট নোট যুক্ত করা যায়।

উলফফার্ম অ্যালফা: এটি আসলে একটি সার্চ ইঞ্জিন। এর মাধ্যমে শিক্ষার্থীরা তাদের বিভিন্ন প্রশ্নের জবাব পাবেন বাইরের তথ্যের ভিত্তিতে। বিভিন্ন ফর্মুলা, ইকুয়েশন, স্ট্যাটিসটিক্যাল ডেটার ভিত্তিতেও সঠিক জবাব পাওয়া সম্ভব এই সার্চ ইঞ্জিনের মাধ্যমে।

ম্যাথওয়ে: গণিতের বিভিন্ন প্রশ্নের উত্তর, ফর্মুলা খুব সহজেই বের করা যায় এই অ্যাপের মাধ্যমে। এই অ্যাপটি ফোনে ইনস্টল থাকা মানে হলো ২৪/৭ একজন শিক্ষক সঙ্গে থাকা। যে কোনো ম্যাথের সমাধান খুঁজে পাওয়া যাবে এই অ্যাপে।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,587FollowersFollow
20,300SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles