MYTV Live

এক ওভারে ৭ ছক্কা; ক্রিকেটে নতুন রেকর্ড ঋতুরাজের

ছয় বলে ছয় ছক্কা মেরে যুবরাজ সিং-হার্শেল গিবসরা বিখ্যাত হয়ে আছেন। এবার সাত বলে ৭ ছক্কা মেরে তাক লাগিয়ে দিলেন ভারতের রুতুরাজ গায়কোয়াড়। ভারতের ঘরোয়া বিজয় হাজারে ট্রফিতে তিনি এই কীর্তি গড়েছেন।

বিজয় হাজারে ট্রফির কোয়ার্টার ফাইনাল ম্যাচে উত্তরপ্রদেশের বিপক্ষে রুতুরাজ খেলেন ১৫৯ বলে ২২০ রানের বিধ্বংসী ইনিংস। ওপেন করতে নেমে শুরু থেকেই তিনি আগ্রাসী মেজাজে ছিলেন। অনবদ্য ইনিংসটি খেলার পথে হাঁকিয়েছেন ১০টি চার এবং ১৬টি ছক্কা।

তবে ডাবল সেঞ্চুরি হবে কি হবে না তা নিয়ে দোলাচালে ছিলেন ঋতুরাজ গায়কোয়াড়। ইনিংসের বাকি মাত্র ২ ওভার। মহারাষ্ট্রের ওপেনারের ডাবল সেঞ্চুরি পেতে লাগত ৩৫ রান।

৪৯ ওভারে সেই সমীকরণ মিলিয়ে নেন ঋতুরাজ। তরুণ বাঁহাতি স্পিনার শিভা সিংয়ের এক ওভারের ছয় বৈধ বলের সঙ্গে একটি নো বলেও ছক্কা হাঁকান ঋতুরাজ। মানে সাত ছক্কা এক ওভারে। তাতে ডাবল সেঞ্চুরি পাওয়া হয়ে যায়। স্বীকৃত ক্রিকেটে সাত বলে সাত ছক্কা মারার ঘটনা এটি প্রথম।

সেই ওভারের প্রথম চারটি বল উড়িয়ে মাঠের বাইরে পাঠান রুতুরাজ। পঞ্চম বলটি নো করেন শিবা। পরের বলটি ফ্রি-হিটের সুযোগ কাজে লাগিয়ে আবারও ছক্কা। শেষ বলেও তার ব্যাট থেকে আসে ছক্কা। প্রতিটি শটই যেন আগের শটের অ্যাকশন রিপ্লে। তাতে এক ওভারে ৭ ছক্কা হাঁকানো প্রথম ব্যাটসম্যান হয়ে যান ঋতুরাজ। ভারতের নবম ব্যাটসম্যান হিসেব ডাবল সেঞ্চুরি পেয়েছেন এই ব্যাটসম্যান। সেঞ্চুরি করতে ১০৯ বল খেলেছিলেন। পরের ৫০ বল থেকে করেন ১২০ রান!

Related Articles

Stay Connected

22,878FansLike
3,687FollowersFollow
20,500SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles