MYTV Live

নিউজিল্যান্ডে বড় জয় পেল বাংলাদেশের নারী ক্রিকেট দল

তিন ওয়ানডে এবং তিন টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ নারী দল এখন রয়েছে নিউজিল্যান্ডে। আগামী শুক্রবার ক্রাইস্টচার্চে তাদের প্রথম টি-টোয়েন্টি।

মূল সিরিজে মাঠে নামার আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলেছে নিগার সুলতানা জ্যোতির দল। এই ম্যাচে নিউ জিল্যান্ড একাদশকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে নিগার সুলতানার দল।

টস জিতে নিউ জিল্যান্ডের দল আগে ব্যাটিং নেয়। দশম ওভারে মাত্র ৪৬ রানে ৪ উইকেট হারিয়ে ধাক্কা খায় স্বাগতিকরা। তবে কেট ইব্রাহিমের (২৬) পর সাচি শাহরি (৩৪) ও হান্না রোউইর (৩৩) ৫৪ রানের অবিচ্ছিন্ন জুটিতে ৫ উইকেটে ১২৪ রান করে নিউ জিল্যান্ড।

বাংলাদেশের পক্ষে সানজিদা আক্তার মেঘলা সর্বোচ্চ ২টি ও জাহানারা আলম নেন ১টি উইকেট।

স্বল্প পুঁজির লক্ষ্যে ব্যাট করতে নেমে দারুণ শুরু পায় বাংলাদেশ নারী দল। দুই ওপেনার মুর্শিদা খাতুন ও দিলারা আক্তার উদ্বোধনী জুটিতে দলকে জয়ের ভিত গড়ে দেন। এই দুই টাইগ্রেস ওপেনার মিলে করেন ৭৭ রান। ২১ বলে ২৪ রান করে দিলারা ফিরে যান। এরপর দলীয় ৯৫ ও ৯৭ রানে দুই উইকেট হারালেও পরে আর কোন বিপদ ছাড়াই জয় তুলে নেয় বাঘিনীরা।

৪২ বলে ৩৮ রান করেন মুর্শিদা। নিগার সুলতানা জ্যোতি ফেরেন ১৯ বলে ১৯ রান করে। ফারজানা হক ১৭ ও রুমানা আহমেদ ৯ রানের ইনিংস খেলে দুই ওভার ও ৭ উইকেট হাতে রেখে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। 

Related Articles

Stay Connected

22,878FansLike
3,682FollowersFollow
20,500SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles