MYTV Live

নাইজেরিয়ায় মসজিদে হামলা চালিয়ে ১৯ মুসল্লিকে অপহরণ

নাইজেরিয়ায় মসজিদে হামলা চালিয়ে ১৯ মুসল্লিকে অপহরণ করেছে বন্দুকধারীরা। দেশটির উত্তর-পশ্চিমের প্রত্যন্ত এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

রোববার দেশটির পুলিশ এ কথা জানিয়েছে।

স্থানীয় পুলিশের মুখপাত্র গাম্বো ঈসা জানিয়েছেন, কাতসিনা রাজ্যের মাইগামজি গ্রামের একটি মসজিদে হামলার ঘটনা ঘটেছে। গত শনিবার মাগরিবের নামাজের সময় ইমাম ও মুসল্লিদের ওপর গুলি চালিয়ে অপহরণ করা‌ হয়।

তিনি বলেন, আমাদের কর্মীরা সংঘবদ্ধ হয়ে হামলাকারীদের পিছু নেয়। অপহরণকারীদের হাত থেকে ছয়জন মুসল্লীকে উদ্ধার করা হয়েছে। অপহৃত বাকি ১৩ জনকে মুক্ত করার চেষ্টা চলছে।  

তিনি আরো বলেছেন, গুলির ঘটনায় দুজন আহত হয়েছে। তাদের স্থানীয় হাসপাতালে চিকিসা দেওয়া হচ্ছে।  

নাইজেরিয়ার উত্তর-পশ্চিম এবং মধ্যাঞ্চলে অপরাধী চক্র ব্যাপক তৎপর। স্থানীয়দের কাছে দস্যু হিসেবে পরিচিত অপরাধীরা গ্রামে হামলা চালিয়ে গবাদিপশু নিয়ে যায়, মুক্তিপণ আদায়ের জন্য লোকজনকে অপহরণ করে এবং লুট করে বাড়িঘর পুড়িয়ে ফেলে।

সাধারণত অপরাধী চক্রকে মুক্তিপণ দেওয়ার পর বন্দীরা ছাড়া পান। চক্রটি বিশাল রুগু বনে আস্তানা গড়ে তুলেছে। এই বনটি কাতসিনাসহ উত্তর-পশ্চিম নাইজেরিয়ার চারটি রাজ্যে বিস্তৃত।

কর্তৃপক্ষ জানিয়েছে, গত মাসে পার্শ্ববর্তী কাদুনা রাজ্যের বিভিন্ন গ্রামে দস্যুদের একের পর এক হামলায় ১৫ জন নিহত হন। আহত হন কয়েকজন।

এদিকে, এই সহিংসতা বন্ধে নাইজেরিয়ার প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহাইরি ব্যাপক চাপে আছেন।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,687FollowersFollow
20,500SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles