MYTV Live

বিএনপির সমাবেশে যেকোন পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত র‌্যাব

আগামী ১০ ডিসেম্বর রাজধানীতে বিএনপির সমাবেশে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় র‌্যাবের বোম ডিসপোজাল ইউনিট, স্পেশাল ফোর্স, স্পেশাল ডগ স্কোয়াড, হেলিকপ্টার ইউনিট প্রস্তুত রাখা হবে বলে জানিয়েছেন র‌্যাব কর্মকর্তারা। 

সোমবার দুপুরে কারওয়ান বাজার র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন সংস্থার সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন, ১০ ডিসেম্বর সমাবেশ ঘিরে র‌্যাবের নিরাপত্তা প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে, এসব তথ্য জানান। 

তিনি বলেন, নাশকতামূলক পরিস্থিতি যাতে তৈরি না হয় সেজন্য সাদা পোশাকে মোতায়েন থাকবে র‌্যাবের গোয়েন্দা সদস্যরা।

তিনি আরও বলেন, দেশে বর্তমানে সুষ্ঠু-স্বাভাবিক রাজনৈতিক অবস্থা বিরাজ করছে। সরকারি ও বিরোধী দল তাদের রাজনৈতিক কর্মসূচি পালন করছে। র‌্যাব সাধারণত জঙ্গি, মাদক কারবারি, অস্ত্রধারী ও ওয়ারেন্টভুক্ত আসামিদের গ্রেপ্তারে আস্থা অর্জন করেছে। জনসমাবেশ ঘিরে র‌্যাবের পক্ষ থেকে রুটিন পেট্রোল থাকবে, থাকবে চেকপোস্ট, সাইবার ওয়ার্ল্ডে আমাদের গোয়েন্দা নজরদারি থাকবে, যাতে করে কোনো ধরনের উস্কানিমূলক প্রচার-প্রচারণা চালিয়ে নাশকতার চেষ্টা না হয়।

খন্দকার আল মঈন বলেন, নিরাপত্তার অংশ হিসেবে গুরুত্বপূর্ণ স্থাপনা, কেপিআইভুক্ত প্রতিষ্ঠান, বিদেশি স্থাপনা ও অ্যাম্বাসি রয়েছে। ঢাকা শহরের নিরাপত্তার ব্যাপারে আমরা সবসময় সচেষ্ট রয়েছি। শুধু এই জনসমাবেশ ঘিরে নয়, আমরা সবসময় রাজধানীর জননিরাপত্তা, দেশীয় ভাবমূর্তি রক্ষায় সচেষ্ট রয়েছি। উদ্ভূত পরিস্থিতিতে যাতে কোনো ধরনের বিশৃঙ্খলা বা সহিংসতা না হয় সে বিষয়ে আমরা সজাগ থাকবো।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,682FollowersFollow
20,500SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles