MYTV Live

ইউক্রেনকে ২৭৫ মিলিয়ন ডলারের সামরিক সহায়তার প্যাকেজ ঘোষণা যুক্তরাষ্ট্রের

ইউক্রেনের আরও ২৭৫ মিলিয়ন মার্কিন ডলারের সামরিক সহায়তা প্যাকেজ ঘোষণা করেছে যুক্তরাষ্ট্র। নতুন এ সহায়তা প্যাকেজের ভেতরে অ্যান্টি-ড্রোন সরঞ্জামের পাশাপাশি বিমান প্রতিরক্ষাকে শক্তিশালী করার সরঞ্জামও রয়েছে বলে জানা গেছে।

জানা যায়, রাশিয়ার বিরুদ্ধে চলমান যুদ্ধে ড্রোন হামলা প্রতিহত করতে ও বিমান প্রতিরক্ষা ব্যবস্থাকে শক্তিশালী করার জন্য ইউক্রেনকে নতুন করে ২৭৫ মিলিয়ন মার্কিন ডলার মূল্যের সামরিক সহায়তা প্যাকেজ পাঠানোর প্রস্তুতি নিচ্ছে যুক্তরাষ্ট্র।

প্যাকেজটি শুক্রবার ঘোষণা করা হতে পারে। যদিও ঠিক কী ধরনের অ্যান্টিড্রোন ও বিমান প্রতিরক্ষা সরঞ্জাম পাঠানো হচ্ছে, তা বিস্তারিত জানা যায়নি।

আরও জানা যায়, ইউক্রেনের জন্য সম্ভাব্য এ নতুন সামরিক সহায়তা প্যাকেজে লকহিড মার্টিন করপোরেশনের তৈরি হাই মোবিলিটি আর্টিলারি রকেট সিস্টেম (হিমারস) রকেট লঞ্চার, ১৫৫ মিমি গোলাবারুদ, হামভি সামরিক যান ও জেনারেটর অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে।

অবশ্য যুক্তরাষ্ট্রের ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের একজন মুখপাত্র এ সহায়তা প্যাকেজ নিয়ে মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছেন। কারণ প্রেসিডেন্ট জো বাইডেন সই না করা পর্যন্ত এ সহায়তা প্যাকেজের বিষয়বস্তু ও আকার পরিবর্তন হতে পারে।

এদিকে, বিষয়টি জানতে চাইলে তাৎক্ষণিক কোনো সাড়া দেয়নি হোয়াইট হাউজও। 

Related Articles

Stay Connected

22,878FansLike
3,682FollowersFollow
20,500SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles