MYTV Live

মালয়েশিয়ায় ভূমিধসে নিহত ১৬, নিখোঁজ অনেকে

মালয়েশিয়ায় ভয়াবহ ভূমিধসের ঘটনায় ১৬ জন নিহত ও অন্তত ৭ জন আহত হয়েছেন। মৃতদের মধ্যে ৫ বছর বয়সী এক শিশুও রয়েছে। দেশটির সেলাঙ্গর রাজ্যে একটি ক্যাম্প সাইটে ভূমিধসের এই ঘটনা ঘটে।

এই ঘটনায় এখন পর্যন্ত ৬০ জনেরও বেশি মানুষকে উদ্ধার করা হলেও, নিখোঁজ রয়েছেন আরও অনেকে।

সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, ভূমিধসে অন্তত ১৬ জনের প্রাণহানি ঘটেছে এবং আরো অনেকে নিখোঁজ রয়েছে।

রাস্তার পাশের একটি খামারের জায়গায় ৯০ জনেরও বেশি লোক ক্যাম্প করে ছিল। মালয়েশিয়ার জাতীয় দুর্যোগ মোকাবেলা কর্তৃপক্ষ স্থানীয় সময় শুক্রবার বিকেলে জানিয়েছে, তারা এখন পর্যন্ত ৬০ জনের বেশি মানুষকে উদ্ধার করেছে। তবে এখনো ১৭ জন নিখোঁজ রয়েছে।

কাদায় চাপা পড়ে থাকতে পারে এমন লোকদের উদ্ধারে তৎপরতা চালিয়ে যাচ্ছে সরকারি কর্তৃপক্ষ। 

দমকল ও উদ্ধার বিভাগ এক বিবৃতিতে জানিয়েছে, বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে কুয়ালালামপুরের উপকণ্ঠে সেলাঙ্গর রাজ্যে রাস্তার পাশে ক্যাম্প করে থাকা লোকজন ভূমিধসের কবলে পড়েছে। এ ভূমিধসের কবলে পড়েন অন্তত ৯২ জন মানুষ। তাদের মধ্যে ৫৩ জনকে অক্ষত অবস্থায় পাওয়া যায়।

সেলাঙ্গর রাজ্য দমকল ও উদ্ধার বিভাগের পরিচালক নোরাজাম খামিস বলেছেন, আনুমানিক ৩০ মিটার (১০০ ফুট) উচ্চতা থেকে ভূমিধসের এ ঘটনা ঘটে। ভূমিধসটির ব্যাপ্তি ছিল প্রায় এক একর জায়গাজুড়ে।

শুক্রবার সকালে মালয়েশিয়ার প্রাকৃতিক সম্পদ, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী নিক নাজমি নিক আহমেদ এক টুইট বার্তায় জানিয়েছেন,  প্রার্থনা করছি, নিখোঁজদের যেন শিগগিরই নিরাপদে খুঁজে পাওয়া যায়। উদ্ধারকারী দল শুরু থেকেই কাজ করছে।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,682FollowersFollow
20,500SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles