MYTV Live

রাশিয়ার বিমান ঘাঁটিতে ড্রোন হামলা, নিহত ৩

রাশিয়ার দক্ষিণাঞ্চলের সারাতভ অঞ্চলের এঙ্গেলস বিমান ঘাঁটিতে হামলা ও ড্রোনের ধ্বংসাবশেষ ভেঙে পড়ার ঘটনায় তিনজন নিহত হয়েছেন। নিহত ওই তিনজনই রাশিয়ার সামরিক কর্মী।

সোমবার রাশিয়ার প্রতিরক্ষা বাহিনী এমন দাবি করেছে। এ নিয়ে চলতি মাসে এঙ্গেলস বিমান ঘাঁটিতে দ্বিতীয় দফায় হামলার ঘটনা ঘটল। ঘাঁটিটি ইউক্রেনের সীমান্তের প্রায় ৫০০ কিলোমিটার (৩১০ মাইল) উত্তর-পূর্বে অবস্থিত।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, তাদের আকাশ প্রতিরক্ষা বাহিনী স্থানীয় সময় বেলা ১টা ৩৫ মিনিটের দিকে কম উচ্চতা দিয়ে উড়ে যাওয়া একটি ড্রোন ভূপাতিত করেছে। ড্রোনের ধ্বংসাবশেষের আঘাতে রাশিয়ার নিরাপত্তা বাহিনীর তিন সদস্য নিহত হন।

সারাতোভ অঞ্চলের গভর্নর বলেছেন, এঙ্গেলস শহরের বাসিন্দাদের ওপর হামলার কোনো হুমকি নেই।

তবে এ হামলার ব্যাপারে কোনো মন্তব্য করেনি ইউক্রেনের সেনাবাহিনী।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেন আগ্রাসনের পর থেকে এই বিমান ঘাঁটি ব্যবহার করে মিসাইল হামলা চালানো হয় ইউক্রেনে। ক্রেমলিনের অভিযোগ, এর আগেও তাদের সীমান্তে হামলা চালিয়েছে ইউক্রেন।

উল্লেখ্য, রাশিয়ার দক্ষিণাঞ্চলের ভলগা নদীর তীরে অবস্থিত এঙ্গেলস বিমানঘাঁটিতে মস্কোর কিছু দূরপাল্লার পারমাণবিক বোমারু বিমান নোঙ্গর করা আছে। এই ঘাঁটিতে পারমাণবিক বোমাবাহী তুপোলেপ-১৬০ ও তুপোলেভ-৯৫ বিমানও রাখা আছে।

এছাড়া এঙ্গেলস বিমানঘাঁটি ইউক্রেনের সীমান্ত থেকে ৩০০ মাইল দূরে অবস্থিত। যা ইউক্রেনের অস্ত্রাগারের যে কোনও পরিচিত ক্ষেপণাস্ত্রের নাগালের বাইরে।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,687FollowersFollow
20,500SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles