MYTV Live

কম্বোডিয়ায় ক্যাসিনোতে আগুন, নিহত ১০

কম্বোডিয়ায় একটি হোটেল-ক্যাসিনোতে আগুন লেগে ১০ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। ঘটনাটি নিশ্চিত করে স্থানীয় পুলিশ জানিয়েছে, এই হোটেল-ক্যাসিনোটি থাইল্যান্ডের সীমান্ত লাগোয়া।

বুধবার রাতে সীমান্ত শহর পোয়েপেটের গ্র্যান্ড ডায়মন্ড সিটি হোটেল-ক্যাসিনোতে হঠাৎই আগুন ছড়িয়ে পড়ে। দেশটির পুলিশ জানিয়েছে, এ সময় চারশর মতো মানুষ ছিলেন ওই হোটেল ভবনটিতে।

আগুন লাগার পর শত শত উদ্ধারকর্মী আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা  শুরু করে।  

অনলাইনে শেয়ার করা একাধিক ভিডিওতে আগুনের লেলিহান শিখা দেখা যাচ্ছিল।

কিছু ভিডিওতে দেখা গেছে, মানুষ জ্বলন্ত বিল্ডিংয়ের ভেতরে আটকা পড়েছে।  উদ্ধারকারীরা তাদের কাছে পৌঁছানোর চেষ্টা করছে। কেউ আবার প্রাণ বাঁচাতে জানালা দিয়ে লাফ দিচ্ছে।

হোটেলটিতে অনেক থাই নাগরিকও ছিলেন, তারা পরে সীমান্ত পেরিয়ে নিজ দেশে ঢুকে পড়েন বলে জানায় স্থানীয় গণমাধ্যমগুলো। আগুনের সূত্রপাত কিভাবে হলো কর্তৃপক্ষ তা খতিয়ে দেখছে।

থাইল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানান, আহতদের মধ্যে কয়েকজনকে থাইল্যান্ডের সা কাইও প্রদেশের হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

দুই দেশের মধ্যে থাকা অন্যতম সীমান্ত ক্রসিং হচ্ছে পোয়েপেট। এই শহরের ক্যাসিনোগুলো থাই নাগরিকদের কাছে বেশ জনপ্রিয়। থাইল্যান্ডে জুয়া খেলা নিষিদ্ধ, তাই অনেকেই সীমান্ত পেরিয়ে ওই ক্যাসিনোগুলোতে যান।

থাই পাবলিক ব্রডকাস্টার পিবিএস জানিয়েছে, হোটেল স্টাফ এবং গ্রাহকসহ ৫০ থাই নাগরিক ক্যাসিনো কমপ্লেক্সের ভেতরে আটকা পড়েছে। থাইল্যান্ডের সা কাইও প্রদেশের গভর্নর পারিনিয়া ফোথিসাট বলেছেন, নিহতদের মধ্যে একজন থাই নাগরিক।

ওই এলাকার পুলিশ প্রধান মেজর জেনারেল সিথি লোহ বলেছেন, আহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। ক্ষতিগ্রস্তদের উদ্ধারের জন্য ঘটনাস্থলে ৩৬০ জন জরুরি কর্মী এবং ১১টি ফায়ার ট্রাক পাঠানো হয়েছে।  

Related Articles

Stay Connected

22,878FansLike
3,687FollowersFollow
20,500SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles