MYTV Live

পাকিস্তানে প্লাস্টিকের ব্যাগে বিক্রি হচ্ছে রান্নার গ্যাস

কয়েক বছর ধরেই চরম অর্থনৈতিক সংকটের মধ্য দিয়ে যাচ্ছে পাকিস্তান। সে সংকট এখন এতটাই ভয়াবহ হয়ে উঠেছে যে, দেশটির সাধারণ নাগরিক লম্বা বেলুনের মতো প্লাস্টিকের ব্যাগ ভরে নিয়ে যাচ্ছে রান্নার গ্যাস। সম্প্রতি এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ ভাইরাল হয়েছে।

ভিডিওটিতে দেখা যায়, দেশটির খাইবার পাখতুনখোয়া এলাকার বিক্রেতারা কম্প্রেসরের মাধ্যমে প্লাস্টিকের ব্যাগগুলোতে গ্যাস ভরছেন। এক একটি ব্যাগে প্রায় তিন থেকে চার কেজি গ্যাস ভরা যায়। এমনকি, এ গ্যাস ভরতে সময় লাগে এক ঘণ্টারও বেশি।

গ্যাস সিলিন্ডারের মজুদ কমে যাওয়া ও সিলিন্ডারসহ গ্যাসের দাম অনেক বেড়ে যাওয়ায় পাকিস্তানের জনগণ এখন তাদের রান্নার গ্যাসের প্রয়োজনীয়তা মেটাতে এই প্লাস্টিকের ব্যাগ ব্যবহার করছেন।

তবে পাকিস্তানের সচেতন নাগরিকরা বলছেন, এভাবে পলিথিনে ভরে গ্যাস বিক্রি মোটেই নিরাপদ নয়। গ্যাসভর্তি প্রতিটি পলিথিন মারাত্মক বোমার সমান। এগুলো ফেটে গেলে মুহূর্তের মধ্যে ভয়াবহ দুর্ঘটনা ঘটতে পারে।

জানা যায়, পাকিস্তান সরকার ২০০৭ সাল থেকে খাইবার পাখতুনখোয়ায় রান্না করা গ্যাসের সংযোগ বন্ধ করে দিয়েছে। বিশেষ করে হাঙ্গু শহরের বাসিন্দারা গত দুই বছর ধরে পাইপলাইন খারাপ থাকায় গ্যাস পাচ্ছেন না।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,682FollowersFollow
20,500SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles