MYTV Live

ভারত-পাকিস্তানকে একই গ্রুপে রেখে এশিয়া কাপের সম্ভাব্য সূচি প্রকাশ

চলতি বছরের এশিয়া কাপের সম্ভাব্য সূচি ঘোষণা করেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সেক্রেটারি এবং এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) চেয়ারম্যান জয় শাহ। ওই সূচিতে দেখা যায় আবারও একই গ্রুপে পড়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল ভারত ও পাকিস্তান। অন্যদিকে বাংলাদেশের গ্রুপে রয়েছে শ্রীলঙ্কা আর আফগানিস্তান। 

বৃহস্পতিবার ২০২৩ সাল এবং ২০২৪ সালের ক্রিকেট ক্যালেন্ডার প্রকাশ করা হয়েছে। ওই ক্যালেন্ডার অনুযায়ী, বিশ্বকাপের ঠিক আগে আগামী সেপ্টেম্বরে ৫০ ওভারের এশিয়া কাপ অনুষ্ঠিত হবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে থাকায়, তার সঙ্গে মিল রেখে, গত এশিয়া কাপ হয়েছিল টি-টোয়েন্টি ফরম্যাটে। আর এবার ২০২৩ সালে ওয়ানডে বিশ্বকাপ রয়েছে। তাই বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে এবারের আসরটি হবে ওয়ানডে ফরম্যাটে।

এবারের এশিয়া কাপে মোট ৬টি দল থাকছে। গ্রুপ ‘এ’তে আছে ভারত, পাকিস্তান এবং বাছাই পেরিয়ে আসা একটি দল। ‘বি’ গ্রুপে আছে বাংলাদেশ, শ্রীলঙ্কা এবং আফগানিস্তান।

এ বছরের এশিয়া কাপটি পাকিস্তানে হওয়ার কথা ছিল। কিন্তু ভারত এরই মধ্যে জানিয়ে দিয়েছে যে, পাকিস্তানে এশিয়া কাপ খেলতে যাবে না। তাই আসরটি সরিয়ে নেওয়া হতে পারে অন্য কোথাও। মাসকয়েক আগে জয় শাহও জানিয়েছিলেন যে, নিরপেক্ষ ভেন্যুতে হবে টুর্নামেন্টটি। তবে কোন ভেন্যুতে হবে সেটি এখনও জানা যায়নি।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,682FollowersFollow
20,500SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles