MYTV Live

বান্দরবানের পাহাড়ি এলাকা থেকে গ্রেফতার পাঁচ জঙ্গি ৬ দিনের রিমান্ডে

বান্দরবানের রোয়াংছড়ি ও থানচি উপজেলায় সীমান্তবর্তী বিভিন্ন দুর্গম পাহাড়ি এলাকা থেকে গ্রেপ্তার পাঁচজন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বিয়ার’ সদস্য বলে জানিয়েছে র‌্যাব। তারা পাহাড়ি এলাকায় সামরিক প্রশিক্ষণ নিচ্ছেলেন বলে র‍্যাবের দাবি।

বৃহস্পতিবার বান্দরবানের মেঘলা জেলা পরিষদের কনফারেন্স হলে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গত বুধবার রাতে র‌্যাব-৭ ও র‌্যাব ফোর্সেসের গোয়েন্দা শাখা বান্দরবানের থানচি ও রোয়াংছড়ি উপজেলা দুর্গম পাহাড়ি এলাকায় অভিযান পরিচালনা করে। অভিযানে ৫ জঙ্গিকে গ্রেপ্তার করা হয়। 

এদের মধ্যে থানচি থেকে তিনজন এবং রোয়াংছড়ি থেকে দুইজনকে গ্রেপ্তার করেন র‍্যাবের সদস্যরা।

র‍্যাব জানায়, থানচি উপজেলার দুর্গম এলাকা থেকে গ্রেপ্তার করা হয় সালেহ আহমেদ ওরফে সাইহা (২৭), মো. সাদিকুর রহমান সুমন ওরফে ফারকুন (৩০), ইমরান বিন রহমান শিথিল ওরফে বিল্লালকে (১৭)। আর রোয়াংছড়ি উপজেলার দুর্গম পাহাড়ি এলাকা থেকে গ্রেপ্তার করা হয় মো. বাইজিদ ইসলাম ওরফে মুয়াজ ওরফে বাইরু (২১), নিজামুদ্দিন হিরন ওরফে ইউসুফ ওরফে বাপুয়ালকে (৩০)।

এই ৫ জঙ্গি কেএনএফের পাহাড়ি আস্তানায় প্রশিক্ষণরত ছিল। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা র‌্যাবকে জানিয়েছে, তারা সবাই নতুন জঙ্গি সংগঠন জামায়াতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া সামরিক সদস্য। পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কেএনএফ’র তত্ত্বাবধানে সামরিক প্রশিক্ষণ নিচ্ছিল।

এরপর বৃহস্পতিবার সন্ধ্যায় তাদের রাঙ্গামাটি সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট স্বর্ণকমল সেনের আদালতে তােলা হলে পুলিশ ১০ দিনের রিমান্ড আবেদন করে। পরে ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

রাঙ্গামাটি চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের পরিদর্শক জসিম উদ্দিন বলেন, বান্দরবানের রায়াংছড়ি ও থানচি উপজেলায় সীমান্তবর্তী বিভিন্ন দুর্গম পাহাড়ি এলাকা থেকে পাঁচজনকে গ্রেফতার করে র‌্যাব। তারা নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিদাল শারক্বিয়ার’ সদস্য বলে জানা যায়। গ্রেফতার পাঁচজনের ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,682FollowersFollow
20,500SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles