MYTV Live

পাকিস্তানের কোচ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিলেন অ্যান্ডি ফ্লাওয়ার

পাকিস্তান ক্রিকেট বোর্ডে (পিসিবি) ব্যাপক পরিবর্তন আনা হয়েছে। আগের চেয়ারম্যান রমিজ রাজাকে সরিয়ে নাজাম শেঠিকে করা হয়েছে প্রধান।

আর নাজাম শেঠি শহীদ আফ্রিদিকে প্রধান করে গঠন করেছেন নির্বাচক কমিটি। এখন নাজাম-আফ্রিদিদের সামনে চ্যালেঞ্জ ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে ভালো করা।

আর সেই লক্ষ্যে বছরের শুরু থেকেই প্রস্তুতি শুরু করে দেওয়ার পরিকল্পনা করছিল তারা। প্রস্তুতি আরও বেগবান করতে একজন ভালোমানের বিদেশি কোচ খুঁজছিল পিসিবি। তাদের পছন্দের তালিকায় ছিলেন ইংল্যান্ডের সাবেক কোচ অ্যান্ডি ফ্লাওয়ার।

কিন্তু তিনি বর্তমানে এবং ভবিষ্যতে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট নিয়ে ব্যস্ত থাকতে চান বলে পাকিস্তানের কোচ হতে অস্বীকৃতি জানিয়েছেন সাবেক জিম্বাবুইয়ান তারকা।

তিনি বলেন, ‘আসলে বর্তমানে আমি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটটা বেশ উপভোগ করছি। পিসিবিও বিষয়টা জানে। সে কারণেই তাদের প্রস্তাবে রাজি হতে পারিনি আমি।’

পাকিস্তানের ক্রিকেটারদের প্রশংসা করে অ্যান্ডি ফ্লাওয়ার বলেন, ‘আমি আসলে পাকিস্তানের ক্রিকেটারদের সবসময় প্রশংসা করি। তারা অসাধারণ প্রতিভাবান। তাদের কয়েকজন বিগ ব্যাশে খেলে। আশা করি ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টিতেও তাদের দেখতে পাবো।’

অ্যান্ডি ফ্লাওয়ারের তত্ত্বাবধানে ইংল্যান্ড ক্রিকেট দল অনেকগুলো সাফল্য পেয়েছিল। এরপর ২০১৬ সাল থেকে তিনি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে কোচিং করানো শুরু করেন। সেই থেকে এখন পর্যন্ত নিয়মিত বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগের দলের দায়িত্ব পালন করছেন।

ইতোমধ্যে তিনি পেশোয়ার জালমি, মুলতান সুলতানস, সেন্ট লুসিয়া জৌকস ও কিংস ইলেভেন পাঞ্জাবের কোচিং প্যানেলে কাজ করেছেন।

বর্তমানে ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টিতে গাফল জায়ান্টসের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,682FollowersFollow
20,500SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles