MYTV Live

প্রথম জয় খুলনার, রানে ফিরলেন তামিম

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ দেখা গেল তামিমের রুদ্ররূপ। এই বিপিএলে পেয়েছেন প্রথম ফিফটি। ৪৭ বলে করেছেন ৬০ রান। তাঁর ইনিংসে চড়ে বিপিএলে প্রথম জয় পেয়েছে খুলনা টাইগার্সও। রংপুর রাইডার্সকে ৯ উইকেটে হারিয়েছে তারা।

বিপিএলে নিজেদের চতুর্থ ম্যাচ খেলতে নেমে সুবিধা করতে পারেনি রংপুর। আগে ব্যাটিং করে খুলনাকে মাত্র ১৩০ রানের লক্ষ্য দিতে পারে তারা। ১০ বল হাতে রেখে সে লক্ষ্য তাড়া করে খুলনা।

ওপেনিং জুটিতে তামিম ও মুনিম শাহরিয়ার খুলনার জয়ের ভিত গড়ে দেন। দুজনে মিলে ৫.৩ ওভারে তোলেন ৪১ রান। ইনিংসের ষষ্ঠ ওভারে আফগান পেসার হযরতউল্লাহ ওমরজাই ড্রেসিংরুমে ফেরান মুনিমকে। শোয়েব মালিকের হাতে ক্যাচ দেওয়ার আগে ২১ বলে ২১ রান করেন খুলনার এই ওপেনার। 

মাহমুদুল হাসান জয়কে নিয়ে বাকি কাজ সম্পন্ন করেন তামিম। দুজনের ৮৯ রানের অবিচ্ছিন্ন দ্বিতীয় উইকেট জুটিতে জয় নিশ্চিত হয় খুলনার। ৬০ রানে তামিম এবং ৪২ বলে ৩৮ রান করে অপরাজিত থাকেন জয়।

এর আগে টস জিতে রংপুরকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান খুলনার অধিনায়ক ইয়াসির আলী রাব্বি। এই ম্যাচে চোটের কারণে খেলতে পারেননি রংপুরে নিয়মিত অধিনায়ক নুরুল হাসান সোহান। তাঁর পরিবর্তে নেতৃত্বে দেন পাকিস্তানি অলরাউন্ডার শোয়েব। 

প্রথম ওভার থেকেই উইকেট হারাতে থাকে রংপুর। খুলনার দুই পাকিস্তানি পেসার ওয়াহাব রিয়াজ ও আমাদ বাটের বোলিংয়ের সামনে মেরুদণ্ড সোজা করে দাঁড়াতেই পারেনি দলের ব্যাটাররা। সর্বোচ্চ ৩৪ বলে ৩৮ রান আসে মেহেদী হাসানের ব্যাট থেকে। ২৪ বলে ২৫ রান করেন পারেভজ হোসেন ইমন। নাঈম শেখ ১৩ ও রাকিবুল হাসান ১২ রান করেন। এ ছাড়া আর কোনো ব্যাটার এক অঙ্কের ঘর পেরোতে পারেননি। 

খুলনার হয়ে ওয়াহাব রিয়াজ ৪ ওভারে মাত্র ১৪ রান দিয়ে নেন ৪ উইকেট। এ ছাড়া আমাদ বাট ৩ ও নাহিদুল ইসলাম নেন ২ উইকেট।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,687FollowersFollow
20,500SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles