MYTV Live

কেনা দামেই গ্রাহকদের গ্যাস নিতে হবে : প্রধানমন্ত্রী

শিল্পখাতে নিরবিচ্ছিন্ন গ্যাস পেতে ব্যবসায়ীদেরকে কেনা দামেই নিতে হবে, সে ক্ষেত্রে দাম বাড়তে পারে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৮ জানুয়ারি, জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে তিনি এ কথা জানান।

প্রধানমন্ত্রী বলেন, বিশ্বের কোনো দেশ বিদ্যুৎ ও জ্বালানি খাতে ভর্তুকি দেয় না। গ্যাস, বিদ্যুৎ উৎপাদন ও বিতরণে ৪০-৫০ হাজার কোটি টাকা ভর্তুকি দেওয়াও সম্ভব নয়। ভর্তুকির টাকা তো জনগণের টাকা থেকেই দেওয়া হয়। গ্যাস ও বিদ্যুতের দাম বাড়লেও মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে আমরা সফল হয়েছি।

তিনি বলেন, আমরা বিদ্যুৎ ও গ্যাসে এখনও ভর্তুকি দিচ্ছি। কিন্তু জনগণকে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে হবে। আর ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে সারা বিশ্বব্যাপী দ্রব্যমূল্য বেড়েছে। তারপরেও সব মানুষ যাতে খাদ্য কম দামে পায় সে ব্যবস্থা করেছি।

তিনি আরও বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত সমৃদ্ধিশীল রাষ্ট্র হিসেবে গড়ে তোলা হবে। আর্থসামাজিক ক্ষেত্রে সরকার জোর দেওয়ার কারণে দক্ষিণ এশিয়ায় উন্নয়নে সবচেয়ে এগিয়ে আছে বাংলাদেশ। ২০৪১ সালের মধ্যে বিদ্যুৎ উৎপাদন ৬০ হাজার মেগাওয়াটে উন্নীত হবে। তাই খুব শিগগিরই দেশের জ্বালানি সংকটের সমাধান হবে।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,687FollowersFollow
20,500SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles