MYTV Live

তীব্বতে তুষারধসে নিহত ৮

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়েছে, তিব্বতের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় অঞ্চলের নাইংচি শহরে তুষারধসে অন্তত আটজন নিহত হয়েছেন। প্রতিবেদনে বলা হয়েছে, মরদেহ উদ্ধার ও নিখোঁজদের সাহায্যের জন্য একটি প্রতিনিধি দল পাঠিয়েছে চীন সরকার।

সিনহুয়া নিউজ এজেন্সি জানিয়েছে, স্থানীয় সময় ১৭ জানুয়ারি, রাত ৮টায় মেনলিং কাউন্টির পাই গ্রাম ও মেডগ কাউন্টির ডক্সং লা টানেলের কিছু অংশে রাস্তার একটি অংশে তুষার ধস হয়। ফলে সেখানে লোকজন ও যানবাহন আটকা পড়ে। তবে এ ঘটনায় কতজন নিখোঁজ রয়েছেন এবং তাদের সম্পর্কে বিস্তারিত জানাতে পারেননি কর্মকর্তারা।

গ্লোবাল টাইমসের প্রতিবেদনে জানানো হয়েছে, উদ্ধার কাজের জন্য ঘটনাস্থলে ১৩১ জন কর্মী ও ২৮টি গাড়ি পাঠিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। তারা সারা রাত ধরে সেখানে করছেন। তিব্বতের স্বায়ত্তশাসিত অঞ্চলে একটি ওয়ার্কিং গ্রুপও পাঠিয়েছে চীনের জরুরি ব্যবস্থাপনা মন্ত্রণালয়।

১৮ জানুয়ারি, উদ্ধার কাজ পরিচালনার জন্য ২৪৬ জন উদ্ধারকারী, ৭০টিরও বেশি যানবাহন, ১০টি বড় আকারের সরঞ্জাম ও ৯৯৪টি অনুসন্ধান ডিভাইস পাঠানো হয়েছে। সেখানে উদ্ধারকাজের জন্য ১ হাজার ফুট তুষার সরিয়ে ফেরতে হচ্ছে। প্রায় ৯ হাজার ৩০০ ফুট গড় উচ্চতায় অবস্থিত নাইংচিকে ‘তিব্বতের সুইজারল্যান্ড’ হিসেবে বিবেচনা করা হয়।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,687FollowersFollow
20,500SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles