MYTV Live

রাজশাহীতে নিপা ভাইরাসে শিশুর মৃত্যু

রাজশাহীতে নিপা ভাইরাসে সোয়াদ আলী (৭) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। ভাইরাস শনাক্তের এক দিন পরেই তার মৃত্যু হয়। সে পাবনার ঈশ্বরদী উপজেলার সানোয়ার আলীর ছেলে।

২৩ জানুয়ারি, সোমবার সকালে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে রোববার সন্ধ্যায় শিশুটির শরীরে নিপা ভাইরাস শনাক্ত হয়।

রামেক হাসপাতাল সূত্রে জানা যায়, ২০ জানুয়ারি, শুক্রবার সকালে খেজুরের কাঁচা রস পান করেছিল শিশু সোয়াদ। এর কিছুক্ষণ পর থেকে জ্বর ও খিচুনি উঠলে সে অচেতন হয়ে যায়। একইদিন বিকেলে তাকে রামেক হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়। অবস্থা সংকটাপূর্ণ হওয়ায় পর দিন শনিবার সকালে তাকে হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়। পরে সন্দেহ হওয়ায় নমুনা সংগ্রহ করা হয়। শিশুটির শরীরে নিপা ভাইরাস শনাক্তে তা পরীক্ষার জন্য পাঠান চিকিৎসকরা। রোববার ফলাফল পজিটিভ আসে। আর সোমবার সকালে চিকিৎসাধীন অবস্থায় শিশুটি মারা যায়।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ ইনচার্জ ডা. আবু হেনা মোস্তফা কামাল বলেন, খেজুরের কাঁচা রস পান করা প্রায় সবারই পছন্দের। বাবা-মা খুব শখ করেই সন্তানকে খেজুরের কাঁচা রস পান করান। অবশ্যই বাদুড়ের সংস্পর্শে আসা খেজুরের রস পান করবেন না। নিজের পরিচিতজন, বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজনদেরও দেবেন না।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,682FollowersFollow
20,500SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles