MYTV Live

এনজিও খুলে প্রতারণার অভিযোগে গ্রেপ্তার ৬

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে এনজিও খুলে প্রতারণার অভিযোগে একটি এনজিওর মাঠকর্মীসহ প্রতারক চক্রের ছয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

২৪ জানুয়ারি, মঙ্গলবার রাত ৯টার দিকে নাচোল পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের মাস্টারপাড়ার সুফিয়ান বিদ্যানিকেতন অ্যান্ড প্রাইভেট হোমসংলগ্ন বিসিফের অফিসরুম থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। এ সময় কিছু ভুয়া পাসবই, সিল, বিভিন্ন ব্যাংকের ফাঁকা চেক জব্দ করেছে র‍্যাব। চাঁপাইনবাবগঞ্জ র‍্যাব ক্যাম্পে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানানো হয়েছে।

র‍্যাবের পক্ষ থেকে জানানো হয়, চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার গ্রামের সাধারণ মানুষকে অতিরিক্ত লাভ দেওয়ার প্রলোভন দেখিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়ে আসছিল বাংলাদেশ আইডিয়াল সোসাইটি ইমপ্রুভমেন্ট ফাউন্ডেশন (বিসিফ) নামের একটি ভুয়া এনজিও। এমনকি ঋণ দেওয়ার সময় এর বিপরীতে গ্রাহকদের থেকে নেওয়া ফাঁকা চেকের মামলা দেওয়ার হুমকি দিয়ে এনজিওটি আদায় করত অতিরিক্ত টাকা।

চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার রুহ-ফি-তাহমিন তৌকির জানান, এই চক্র সংঘবদ্ধভাবে গ্রামের সহজ-সরল সাধারণ মানুষের টাকা হাতিয়ে নেওয়ার জন্য বাংলাদেশ আইডিয়াল সোসাইটি ইমপ্রুভমেন্ট ফাউন্ডেশন (বিসিফ) নামের একটি ভুয়া এনজিও প্রতিষ্ঠা করে। এই এনজিওতে বিভিন্ন গ্রাহককে অধিক মুনাফার প্রলোভন দেখিয়ে, গরিব-অসহায় লোকদের বিনিয়োগ করতে এবং টাকা ঋণ নেওয়ার জন্য উসকানি দেয়। এমনকি ঋণ দেওয়ার বিপরীতে গ্রাহকদের থেকে ফাঁকা চেক নিয়ে পরে ব্ল্যাকমেইল করে অতিরিক্ত টাকা আদায় করতেন তাঁরা। পরে গ্রাহকের জমাকৃত লাখ লাখ টাকা হাতিয়ে নিতেন। এ ঘটনায় গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে নাচোল থানায় মামলা দায়ের করা হয়েছে।’

গ্রেপ্তারকৃতরা হলেন—প্রতারক চক্রের মূল হোতা ও এনজিওর ম্যানেজার নাচোল উপজেলার ফতেপুর ইউনিয়নের খলসী গ্রামের হাজি মো. জাকারিয়ার ছেলে মো. ইব্রাহিম (৩৭), রাজশাহীর গোদাগাড়ী উপজেলার জাহানাবাদ গ্রামের মৃত খলিলুর রহমানের ছেলে শাখা ব্যবস্থাপক রায়হান উদ্দিন (৩০), নাচোল উপজেলার গাছপুকুর গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে ক্যাশিয়ার আতিকুর রহমান (২৫), মুরাদপুর গ্রামের ইসরাইল হোসেনের ছেলে মাঠকর্মী ফরহাদ হোসেন (৩১), মাধবপুর গ্রামের আব্দুল হানিফের ছেলে মাঠকর্মী শাহ আলম (২৪), খেসবা গ্রামের মতিউর রহমানের ছেলে মাঠকর্মী রেজাউল করিম (২৪)।

নাচোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিন্টু রহমান বলেন, ‘র‍্যাবের দায়ের করা মামলায় আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।’

Related Articles

Stay Connected

22,878FansLike
3,687FollowersFollow
20,500SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles