MYTV Live

নটিংহ্যামকে হারিয়ে ফাইনালে এক পা ম্যানইউর

প্রতিপক্ষের মাঠে খেলতে গিয়ে সেখানে দাপটের সঙ্গে জেতা সত্যিই কঠিন। এই কঠিন কাজটাই সম্প্রতি খুব সহজভাবে করছে ম্যানচেস্টার ইউনাইটেড। বুধবার রাতে ইংলিশ কারাবাও কাপের সেমিফাইনালের প্রথম রাউন্ডে স্বাগতিক নটিংহ্যাম ফরেস্টকে ৩-০ গোলে হারিয়ে ফাইনালে এ পা দিয়ে রাখলো এরিক টেন হাগের শিষ্যরা।

সিটি গ্রাউন্ডে বুধবার রাতে প্রায় ৩০ হাজার দর্শকের সামনে পুরোপুরি দাপটের সঙ্গেই খেলেছে ম্যানইউ। গোল তিনটি এসেছে ম্যাচজুড়ে, অর্থ্যাৎ শুরুতে, মাঝে এবং একদম শেষে।

মার্কাস রাশফোর্ড রয়েছেন যেন তার স্বপ্নের ফর্মে। রীতিমত গোলমেশিনে পরিণত হয়েছেন তিনি। একের পর এক গোল করে যাচ্ছেন। এই ম্যাচেরও শুরুতেই গোল করে ম্যানইউকে এগিয়ে দিয়েছেন তিনি। ম্যাচের ৬ মিনিটে প্রায় একক প্রচেষ্টায় নটিংহ্যাম ফরেস্টের জালে বল জড়ান রাশফোর্ড।

ডাচ তারকা ওউট ওয়েগহর্স্ট ম্যাচের ৪৫তম মিনিটে গোল করে ব্যবধান করেন দিগুণ। বার্নলে থেকে ধারে আসার পর ম্যানইউর হয়ে এই প্রথম কোনো গোল করলেন তিনি। ম্যাচের একেবারে শেষ দিকে এসে, ৮৯তম মিনিটে ব্রুনো ফার্নান্দেজ করলেন শেষ গোল।

১৯৯২ সালের পর এখনও পর্যন্ত কোনো লিগ কাপের ফাইনাল খেলতে পারেনি নটিংহ্যাম ফরেস্ট। এবার তাদের সামনে দারুণ সুযোগ এসেছিলো। কিন্তু নিজেদের মাঠেই ৩-০ গোলে পরাজয়ের কারণে সেই সুযোগ প্রায় নষ্ট হয়ে যাচ্ছে। আগামী সপ্তাহে ওল্ড ট্র্যাফোর্ডে অন্তত ৪ গোলের ব্যবধানে জিততে হবে তাদেরকে, যদি ফাইনালে যেতে হয়। যা অনেকটাই অসম্ভব মনে হচ্ছে।

ম্যাচের পর ম্যানইউ কোচ এরিক টেন হাগ বলেন, ‘দলের এই পারফরম্যান্সে আমি খুবই খুশি। প্রায় পুরো ৯০ মিনিট আমরাই খেলার নিয়ন্ত্রণ করেছি। একটি মুহূর্ত ম্যাচের চিত্র পাল্টে দিতে পারে। আমরা এ নিয়ে খুব সতর্ক ছিলাম এবং এ কারণে উন্নতিও করেছি বেশ।’

Related Articles

Stay Connected

22,878FansLike
3,687FollowersFollow
20,500SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles