MYTV Live

মার্কিন নিষেধাজ্ঞা আসবে কি না, জানি না: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, যুক্তরাষ্ট্র বলে কয়ে কিছু করে না, তাই মার্কিন নিষেধাজ্ঞা আসবে কি না সেই বিষয়ে কিছু জানি না।

সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রীর কাতার সফর বিষয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

একটি জাতীয় দৈনিকের উদ্ধৃতি দিয়ে করা এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, গতকাল কৃষিমন্ত্রীও বলেছেন, দেশে স্যাংশনের কোনো কারণ নেই। এটা হলে দুঃখজনক হবে।

মন্ত্রী বলেন, আমেরিকা তো হাজার হাজার নিষেধাজ্ঞা দিচ্ছে। সম্প্রতি আমেরিকার একজন প্রতিনিধি এসেছিলেন তাদের বক্তব্য অত্যন্ত পজিটিভ ছিল। সেক্ষেত্রে আপনারা যে তথ্য দিলেন এ বিষয়ে আমাদের জানা নেই।

নিষেধাজ্ঞা নিয়ে একটি দৈনিকে প্রকাশিত সংবাদের পরিপ্রেক্ষিতে ড. মোমেন বলেন, ‘ওরা মিথ্যা তথ্য দিয়েছে। খুবই অদ্ভুত এবং বিস্ময়কর। কোনো রেফারেন্সও দেয়নি। মন্ত্রী হওয়ার আগে চাইনিজ লবিস্ট হিসেবে কাজ করেছি বলেছে। এটা সম্পূর্ণ ডাহা মিথ্যা কথা। আমি কোনো দিন কোনো চাইনিজ কোম্পানিতে কাজ করি নাই এবং লবিস্ট ছিলাম না। বরং বলতে পারেন আমি সারাজীবন আমেরিকাতে ছিলাম। খুব অদ্ভুত। তারা জেনেশুনে মিথ্যা তথ্য দিয়েছে।’

মার্কিন দূতাবাস নাগরিকদের দেশে চলাচলে ভ্রমণ সতর্কতা দিয়েছে, এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এটা খুবই দুঃখজনক। আরও সাত আট মাস পর নির্বাচন হবে। তাদের জিজ্ঞেস করেন তারা কেন এই সতর্কতা দিল। আমাদের দেশে হত্যা নেই, গুলি করে কাউকে মারা হয় না।

ড. মোমেন বলেন, আমাদের আইনশৃঙ্খলা পরিস্থিতি এতো ভালো হয়েছে পুলিশ কোনো ঘটনা ঘটলে সঙ্গে সঙ্গে অপরাধী ধরে নিয়ে আসে। তারা খুব ভালো কাজ করছে। আমাদের দেশে এমন কোনো কারণ নেই যে সহিংসতা হবে। বরং কেউ কেউ যুক্তরাষ্ট্রে গেলে সতর্ক করা উচিত সেখানে শপিংমলে, স্কুলে, বারে গেলে সতর্ক থাকতে হবে।

সাম্প্রতিক সময়ে যুক্তরাষ্ট্র নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের ব্যাখ্যায় পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘রাজনীতিবিদরা অনেক কিছু বলেন যেখানে অন্যান্য দেশের জন্য একটা সতর্কবার্তা থাকে। সেটার আক্ষরিক অর্থ কী সেটা আমি বলতে পারব না। তবে আমি বলতে পারি, এটা হচ্ছে ইঙ্গিত যে বাংলাদেশ বিজয়ের জাতি। আমরা ফেলে দেওয়ার দেশ না। কারো চোখ রাঙ্গানিকে ভয় পাই না। সমস্যা আসলে, পিছুটান না করে, চ্যালেঞ্জ মোকাবিলা করতে পারি। সে বার্তাই প্রধানমন্ত্রীর বক্তব্যে উঠে এসেছে।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,805FollowersFollow
20,800SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles